Skip to main content

Ekti Chiller-er Atto-Kahini


ami ekti chiller. jonmer shomoy ami kothai chilam shey kotha amar mone nei... tobe jonmer por theke amake emon ek jaigai niye asha hoyeche jekhane shobi lal. ey jaigar gate diye dhukar shomoy lokkho korechilam ekhankar rastatio tio lal. tobe tarpor theke amake ekti bishal room e s-than deya hoyeche... protidin kichu nirdishto shomoy-e ekhane onek loker shomagom ghotey... prothom shomagom ta vor theke shuru hoi... surjo ta jokhon ektu valo vabe alo dey thik tokhon thekei ekti duti kore aste aste barte thake ey room er loker shonkha.. jara ashe tara abar choleo jai... tarpor abar notun kore lok-er podocharona ghotey...prai protita lok-e amake jontrona diye jai... amar karigor amar mathar upor chotto ekti chidro diyechen jekhan diye pani probahito hoi.. uni buddhiman chilen.. ey pani ber hoywar bebosthao tini kore diyechen.... na hoi je koto bibrotokor poristhitite amake porte hoto… shey jaihok.. amar shudhu ektai khob... amar mathar upor tini ekta shing diyechen tate abar ki ekta jani deya jeta ghurano jai... protita lok eshe eshe khali eta ghuran r amar mathai ekta kore chokkor dei... ekbar shoja ghuran to ekbar ulta ghuran... ki ek jontrona! ey jontrona gorom kale kichuta modhur.. karon shing diye jokhon pani probahito hoye amar shorir er vitore dhuke tokhon mone hoy shorger shukh bujhi ey room tatei peye gelam... kintu shithkale.. bishesh kore shither vore jokhon ey shing diye pani ber hoi...tokhon.... ohhhh...! ki oshojjo kosto!... thandai mori mori obostha... parina shoite parina kichu bolte... tobe protita lok-e amake bebohar kore jokhon triptir ekta shobdo kore.. tokhon nijer kosto tuku onektai vule jai...
~~~~~~~~
evabe kete jachilo amar din... shobi ekta chonder moddhe chilo... tobe hotath kore shuru holo ek oniom.. lokkho korlam besh kichudin amake keo bebohar korchena... trishnai amar to jai jai obostha.. chitkar kore kauke bolte parina je amake bebohar koro... shobai amar shamne diye chole jai.. jawar shomoy amake ekti tacchiller dristi diye jai.. jeno ami tader onek boro opokar korechi... onek dukkho lage tokhon... ami ki oporadh korechi? tomra shobai amar dikey evabe dristi diye jao keno? ami to tomaderi upokar korchilam... sharadinrat thai dariye thaki ekti jaigai.... rat ektu barar sathe sathe jokhon tomra shob ondhokar kore amake fele chole jao tokhon shudhu opekkahi thaki kokhon shokal hobe.. kohkon tomra abar ashbe... kintu tarporo amar dike tomra ekhon tacchillo vore takao... vule gecho tomader k koto tripti ami diyechi... boyosher vare hoito ami ektu durbol hoye porechi... kichudin por por-e daktar eshe amake dekhe jan.. tarpor ektu shushto hoi... tarpor abar ami okejo hoye pori... abar shey tacchillo vora dristi amake sojjo korte hoi ! keo ki parena amake ekti valo daktar dekhiye puropuri shushtho kore tulte? keo ki parena amake purnno chikitsha diye ager uddom firiye dite? amar mathar uporer shingtar chabi hok na hajarbar ghurano... tarporto shobai amar kache bar bar to ashbe... porom momota niye amar dike takabe... ar triptir ekta shobdo amake shuniye jabe.... amar ey artonad keo ki shunchona tomra?

**It can be understood only by those who knows Bengali. I wanted to use Bengali fonts.. But it seems too much messy to type it here. And I also wanted to translate this into English... But could not manage time. Next time, Hopefully!

Comments

Popular posts from this blog

Heroin: The Deadly Addiction

“People believe that heroin is super, but you lose everything: job, parents, friends, confidence, your home. Lying and stealing become a habit. You no longer respect anyone or anything.”- Pete

"Heroin", one of the deadliest drugs of this world. According to BBC, there are 50 million regular users of heroin, cocaine and synthetic drugs worldwide. In most cases, these 50 million users didn't even realize when they became addicted. They started taking it as fun, as experiment, as accompanying someone who was already addicted.
Let's hear it from the voice of some people who eventually got addicted to heroin. For privacy issue, names or any kind of IDs of those people are not disclosed here.
Story 1:
"Was already mentally addicted to oxy, with the beginning point of some mild physical addiction symptoms. Oxy was expensive though, and my tolerance was going up. One day I was with my friend (who has become the biggest heroin user I know fwiw) and we were getting some …

What Color Is My Parachute?

Inspired by the 'Self Inventory' chapter of 'What Color Is Your Parachute?' by Richard N. Bolles, last night I started drawing my thoughts on paper. I wanted to identify my real passion. It turned out to be something else though. Something more important. It gave me a picture of how my life has changed over the last two decades. 

I explored my memory - as far as I could. I tried to think what I used to do when I was in primary school (Grade 1 to 5). Then what happened in high school (Grade 6 to 10), how things changed in college (Grade 11-12), during my Bachelors and Masters, and what impact did 'moving to Canada' have on me. Then the obvious ones - how my life has changed with marriage and parenthood.


Though I was not surprised to look at the outcome, I must admit - I was not very conscious about all the changes that happened over time. Over the last 10 years or so, the changes have been dramatic. I have achieved some important characteristics, but probably a…

টং দোকান (Tong Dokan)

Since I moved here in Canada, I have been missing so many things... My family, my friends, that easy life where my parents used to take care of everything, those endless hangouts and so many other things... I even miss those things which I used to hate back in my country... like load shedding, traffic jams and so on... But I am not gonna write about these things... Today I will babble a bit about 'Tong Dokan'. I know those who don't know Bengali, don't have any idea what I am talking about... But don't worry... I will write a whole post about it now.. I am gonna tell about how this is related to my life, how this is related to every person in Bangladesh..
--------

A busy highway. There is a lot of noise. Loud horns from different type of vehicles. Apart from cars and buses, a lot of Rickshaws are moving slowly in the road. Some passers-by are anxiously looking left and right to cross the road. There are some banks and departmental stores beside the highway. A lot of …